,

নবীগঞ্জ থানায় যেমন ছিল ওসি ডালিম আহমদের আড়াই বছর

জাবেদ তালুকদার : ২০২১ইং সালের ২২শে ফেব্রুয়ারী নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন মোঃ ডালিম আহমেদ। গত ২৪ সেপ্টেম্বর তারিখে নবীগঞ্জ থেকে পুলিশ সুপারের কার্যালয়ে বদলীর আদেশ হয়েছে। ওসি হিসেবে তার প্রথম কর্মক্ষেত্র নবীগঞ্জ থানায় দীর্ঘ ৩১ মাস কাটিয়েছেন তিনি। এ সময়ের মধ্যে তার কর্মদক্ষতা ও সততায় নবীগঞ্জবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। যোগদানের পর থেকেই নবীগঞ্জের আইনশৃংখলা রক্ষায় নিরলসভাবে কাজ করে গেছেন। তার সততা ও দক্ষতায় দিন দিন নবীগঞ্জের আইনশৃংখলা পরিস্থিতির উন্নতি হয়েছে বলে মনে করেন সচেতন মহল। যে কোন বড় দাঙ্গা, হাঙ্গামা কিংবা অপ্রীতিকর ঘটনার আবাস পাওয়ামাত্রই তিনি মেধা ও কৌশল প্রয়োগ করে উত্তেজিত পরিস্থিতি শান্ত করতে ভূমিকা রাখেন। এছাড়া চুরি-ডাকাতি রোধে রাতব্যাপী পুলিশি টহল জোরধারের পাশাপাশি বিভিন্ন উদ্যোগ নিয়ে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন তিনি। তার নেতৃত্বেই অল্প সময়ের মধ্যেই চাঞ্চল্যকর হত্যাকান্ডসহ বিভিন্ন মামলার রহস্য উদঘাটন করতে সক্ষম হয় পুলিশ। এর পুরস্কারস্বরূপ ২ বার হবিগঞ্জ জেলার শ্রেষ্ট অফিসার ইনচার্জ হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি।
২০২১ইং সনের ৩ সেপ্টেম্বর ৮নং সদর ইউনিয়নের গুজাখাইর সরিষপুর থেকে এক মিশুক চালকের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হলে ওসি ডালিম আহমদ এর দিক নির্দেশনায় পুলিশি তৎপরতা শুরুর ২৪ ঘন্টার মধ্যেই হত্যার সাথে জড়িত দুইজনকে গ্রেফতার করে পুলিশ।
২০২১ইং সালের ১৪ অক্টোবর কুমিল্লার আলোচিত এক ঘটনাকে কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামে দুর্গা মন্দিরের পূজামন্ডপের সামনে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মাদ্রাসার ছাত্র ও যুবকদের সংঘর্ষ বাধে। এসময় সংঘর্ষ থামাতে ওসি ডালিম আহমদ মাথায় গুরুতর আঘাত পেলেও তার মেধা এবং কৌশলের কারণে বড় ধরণের সংঘাত থেকে রক্ষা পায় নবীগঞ্জবাসী।
২০২২ইং সনের ৩১ জানুয়ারী নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের রসুলগঞ্জ থেকে রাজনা বেগম নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে ঘটনার অল্প সময়ের মধ্যেই নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ এর দিক-নির্দেশনায় হত্যার রহস্য উদঘাটনসহ জড়িতদের গ্রেফতার করে পুলিশ।
গত বছরের (১৭ নভেম্বর) নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও থেকে তহুরা বেগম নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলাজুড়ে নানা আলোড়ন সৃষ্টি হলে ওসি ডালিম আহমদ এর দক্ষতায় দ্রুততম সমেয়র মধ্যে হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও হত্যাকারী জারু মিয়াকে গ্রেফতার করে পুলিশ।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার বিদায়ী ওসি মোঃ ডালিম আহমদ বলেন, আমাদের কাজ হল এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখা, ধাঙ্গা-হাঙ্গামা থেকে এলাকাকে রক্ষা করা। আমরা শুধুমাত্র আমাদের দায়িত্ব পালন করে গেছি। যতটুকু পারি সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি।


     এই বিভাগের আরো খবর